বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

অনন্যা ব্যানার্জী

 

সেই সব অবুঝের গল্প 
 

 





শেষবার

নাঃ শেষতম বার শুদ্ধতার প্রসঙ্গে এসে হেরে গেলাম ।

হেরে যেতে কখনোই চাই নি

বরঞ্চ বারবার জিতে যাওয়াই বাঞ্ছনীয় ছিল।

আসলে দোষ আমার ই -

শুদ্ধতা সম্পৰ্কীয় তত্ত্ব এবং তথ্যে ভীষণ রকমের অজ্ঞ আমি ।

সেইসব প্রবল দাবদাহে ভালোবাসার গল্প বলে যারা

 তাদেরই সেই অলৌকিক আগুনপাখির গল্পে নাকি লুকিয়ে থাকে এর সংজ্ঞা ।

আমার মত ব্রাত্যেরা শুধু গল্প শোনে আর বোঝে নিমগ্নতা , খুঁজতে থাকে ডুবে যাওয়ার ইঙ্গিত , ইতিউতি সবুজের উপাদান ।

 

সেই সব টুকিটাকি সবুজের উপাদানকেই আমি ভালোবাসা বলি আর ওই নিমগ্নতাটুকু শ্মশানের আকর্ষণ । দ্য আল্টিমেট ডেস্টিনেশান।

 

বাদবাকি সত্বায় কেউ বাঁধিয়ে রেখে যায় কিছু পাহাড়, অরণ্য , সমুদ্রের টুকিটাকি ডি এস এল আর ফটোগ্রাফি ।আর তিরতির করে বয়ে চলা পাহাড়ি নদীর বুকে পা ডুবিয়ে বসে থাকা আমার একান্ত দিনলিপি জুড়ে বাজতে থাকে

" Now would you die , for the one you love

Hold me in your arms tonight -------

-------- you can take my breath away "

 

 


৪টি মন্তব্য:

  1. কী অসাধারণ গভীরতায় মোড়া ❤️ মন ছুঁয়ে যাওয়া ভাবনার শব্দবন্ধ ❤️ মুগ্ধতার রেশ ছড়িয়ে যায় ❤️

    উত্তরমুছুন
  2. অনেক ধন্যবাদ , অজস্র শুভেচ্ছা

    উত্তরমুছুন
  3. অনন্যার লিখনশৈলী সর্বদাই অনন্য। চমৎকার লিখেছেন। ভালো লাগলো।

    উত্তরমুছুন

সম্পাদকের কলমে

মাস আসে মাস যায়। বছর গড়ায় বুলেট ট্রেনের গতিতে। নিরীহ মানুষ, হাভাতে মানুষ, দিন আনা দিন খাওয়া মানুষ থাকে তার নির্দিষ্ট ঘূর্ণি আবর্তে। পৃথিবীর...